বাংলার আয়না

১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২১ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

অবশেষে জয় নিয়ে শেষ ষোলতে আর্জেন্টিনা

ক্রীড়া প্রতিবেদক
বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচের প্রথমার্ধে না পারলেও দ্বিতীয়ার্ধের এসে জ্বলে উঠতে সক্ষম হয় আর্জেন্টিনার স্ট্রাইকাররা। ৬৮ মিনিটে ম্যান সিটি স্ট্রাইকার হুলিয়ান আলভারেজের গোলে ২-০ তে এগিয়ে যায় আর্জেন্টিনা। এর ফলে বাঁচা-মরার লড়াইয়ে শেষ হাসি হাসল আর্জেন্টিনা। পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে আকাশী-নীলরা। ফলে সি গ্রুপের শীর্ষে থেকে শেষ ষোল নিশ্চিত করল লা আলবিসেলেস্তরা। তবে ম্যাচ হারলেও নক আউট নিশ্চিত হয়েছে পোল্যান্ডেরও। সৌদি আরবকে মেক্সিকো ২-১ গোলে হারালেও গোল ব্যবধানে পিছিয়ে পড়ায় নক আউট পর্বে উঠে এলো পোল্যান্ড।

ম্যাচের প্রথমার্ধে একটি পেনাল্টি মিস করেন লিওনেল মেসি। তবে দ্বিতীয়ার্ধের ৪৬ ও ৬৭ মিনিটে ম্যাক অ্যালিয়েস্টার ও জুলিয়ান আলভারেজের করা গোলের সুবাদে জয় পায় আর্জেন্টিনা। তবে দারুণ কিছু সেভ করেন দৃষ্টি কাড়েন পোলিশ গোলকিপার ওয়েসলি সিয়েজনি।

গোটা ম্যাচে যেমন পায়ে বল পায়নি পোল্যান্ড,নতেমনি নিতে পারেনি কোনো শটও। আর্জেন্টিনার ২২টি শটের বিপরীতে পোল্যান্ড শট নিয়েছে মাত্র ৪টি। আর্জেন্টিনা যেখানে ১২ বার অন টার্গেটে শট নিয়েছে বিপরীতে পোল্যান্ড অন টার্গেটে রাখতে পারেনি একটিও শট। তবে আজকের ম্যাচে বেশ কিছু দারুণ সেভ করেছেন পোলিশ গোলরক্ষক ওয়েইসলি সিয়েজনি। তিনি না থাকলে হয়ত আজ আরো বড় ব্যবধানে হারতে হতো পোল্যান্ডকে।

কাতারের ৯৭৪ স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হয় আর্জেন্টিনা।

Scroll to Top