বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল এর নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক
ঢাকা সাব-এডিটরস কাউন্সিল-ডিএসইসির নির্বাচন আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে।
আজ সকাল ৯.০০টা থেকে বিকেল ৫.০০টা পর্যন্ত বিরতিহীনভাবে এই নির্বাচনের ভোট গ্রহণ চলবে।

জানা গেছে, এবারের নির্বাচন পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন সিনিয়র ও প্রাজ্ঞ সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, কমিশনার হিসেবে রয়েছেন ডিএসইসির সাবেক তিন সভাপতি কায়কোবাদ মিলন, শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ ও মো: আল মামুন।

ডিএসইসি প্রতিষ্ঠার পর প্রতি বছর নির্বাাচন অনুষ্ঠিত হলেও এবারের নির্বাচন হবে দুই বছর মেয়াদী। ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনে প্যানেল প্রকাশ করার নিয়ম না থাকলেও পরোক্ষভাবে তিনটি গ্রুপকে এবারের নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে দেখা যাচ্ছে।

এর মধ্যে বর্তমান সভাপতি মামুন ফরাজী (সভাপতি প্রার্থী) এবং সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় (সাধারণ সম্পাদক প্রার্থী) এর নেতৃত্বে একটি গ্রুপ বেশ প্রচারণা চালাচ্ছেন।

সাবেক সাধারণ সম্পাদক মোক্তাদির অনিক (সভাপতি প্রার্থী) এবং যগ্ম সম্পাদক জাওহার ইকবাল (সাধারণ সম্পাদক প্রার্থী) এর নেতৃত্বে অপর একটি গ্রুপ ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন।

এছাড়া ৩ বার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক ( আবুল কালাম আজাদ (সভাপতি প্রার্থী) এবং সাবেক সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু (সাধারণ সম্পাদক প্রার্থী) এর নেতৃত্বে একটি গ্রুপ ব্যাপক নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

প্রতিদ্বন্ধী সবক‌’টি গ্রুপকেই ভোটার আকৃষ্ট করার মাঠে খুবিই সক্রিয় দেখা যাচ্ছে এবার। তবে আজ বিকেল ৫ টার পরেই বেড়িয়ে আসবে জয়ের মালা কাদের গলায় শোভা পাবে এবং ডিএসইসির পরবর্তী নেতৃত্বের জন্যে সম্মানিত ভোটাররা কাদেরকে নির্বাচিত করলেন।

উল্লেখ্য, ঢাকা সাব-এডিটরস কাউন্সিল-ডিএসইসি একটি আদর্শ ও ইউনিক সংগঠন, যা গত ২২ বছর যাবৎ সাংবাদিকদের সেবা দিয়ে আসছে, এটি কখনোই রাজনৈতিকভাবে প্রভাবিত হয়নি বা ভাঙ্গণ ধরেনি।

Scroll to Top