বাংলার আয়না

৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

আহসান উল্লাহ মাস্টারের শাহাদতবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক
স্বাধীনতা পদকপ্রাপ্ত জনপ্রিয় শ্রমিক নেতা, বীর মুক্তিযোদ্ধা, জাতীয় শ্রমিক লীগের সাবেক কার্যকরী সভাপতি ও সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ১৮তম শাহাদতবার্ষিকী আজ। ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্য দিবালোকে সভামঞ্চে গুলি করে সন্ত্রাসীরা হত্যা করে।

করোনা মহামারির কারণে গত দুই বছর কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই আহসান উল্লাহ মাস্টারের শাহাদতবার্ষিকী পালন করা হয়েছে। এবার মহামারি করোনার প্রভাব কম থাকায় দলীয় নেতাকর্মীরা আনুষ্ঠানিকভাবে কবর জিয়ারত, দোয়া ও আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

এ উপলক্ষ্যে ঢাকা ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্হানে স্বাস্হ্যবিধি মেনে স্মৃতি পরিষদের পক্ষ থেকে সংক্ষিপ্ত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে মিলাদ ও দোয়া মাহফিল, তবারক বিতরণ , স্মরণ সভা এবং স্মরণিকা প্রকাশ।

দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

আজ সকালে গাজীপুর সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ডের হায়দরাবাদ গ্রামে শহিদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন ও বিকালে মিলাদ ও দোয়া মাহফিল তবারক বিতরণ, স্মরণসভা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে আহসান উল্লাহ মাস্টার (এমপি) স্মৃতি পরিষদ ৬ মে সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে রাজনীতিবিদ ও জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক এক অলোচনাসভার আয়োজন করে।

Scroll to Top