বাংলার আয়না

১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২১ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

ঈদযাত্রায় বাস-লঞ্চ-ট্রেনে ঘরমুখী মানুষের ভিড়

ঈদযাত্রায় বাস-লঞ্চ-ট্রেনে ঘরমুখী মানুষের ভিড়
ইদ্রসি মাদ্রাজী
শেষ মুহূর্তে বাস, ট্রেন ও লঞ্চে ঘরে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে। সোমবার বিকাল থেকে রেলস্টেশন, বাস টার্মিনাল ও সদরঘাট লঞ্চ টার্মিনালে উপচে পড়া ভিড় দেখা গেছে। পাঁচ দিনের ছুটি শুরুর এক দিন আগেই রাজধানী ছাড়তে শুরু করেছেন অনেকেই। তবে গরমের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রাজধানী থেকে বের হওয়ার পর মহাসড়কগুলোর মধ্যে উত্তরবঙ্গ যেতে সাভার-নবীনগর-চন্দ্রা, আব্দুল্লাহপুর-বাইপাইল ও নবীনগর- আরিচা মহাসড়কের প্রতিটি পয়েন্টে যাত্রী আর যানবাহনের চাপ ছিল। তবে অন্যবারের মতো এবারও যাত্রীদের অভিযোগ, গন্তব্যে পৌঁছাতে গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

ট্রেনের ছাদে যাত্রীদের ভিড় দুপুর থেকেই কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে যাত্রীদের চাপ বেড়ে যায়। এর আগে গত ৪ এপ্রিল থেকে টিকিট দেখে যাত্রীদের স্টেশনে প্রবেশ করতে দিলেও সোমবার অতিরিক্ত যাত্রীর চাপে রেলওয়ে কর্তৃপক্ষ সেই সিদ্ধান্ত আর বাস্তবায়ন করতে পারেনি। ফরে কমলাপুর রেলস্টেশন থেকে রাজশাহী, জামালপুর, সিলেট, রংপুর, লালমনিরহাট, পঞ্চগড়, চিলাহাটিগামী ট্রেনগুলোতে বিনা টিকিটের যাত্রী দিয়ে ভরে যায়। এতে টিকিটধারী অনেক যাত্রীই তাদের নির্ধারিত আসন পর্যন্ত যেতেই পারেননি। আগের রাতে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস, সিলেটগামী উপবন এক্সপ্রেস, যশোরগামী বেনাপোল এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেসসহ বেশির ভাগ ট্রেনের ছাদে যাত্রী দেখা গেছে।

এদিকে মঙ্গলবার বিকালের পর সদরঘাট লঞ্চ টার্মিনালে সেই চিরচেনা রূপ ফিরে আসে। ভোলা, পটুয়াখালী, মনপুরা, হুলারহাট, হাতিয়া, চাঁদপুর ও বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া লঞ্চগুলোতে যাত্রীদের ভিড় ছিল।

Scroll to Top