বাংলার আয়না

৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

প্রাথমিক শিক্ষকদের দেয়া হবে আইডি কার্ড

নিজস্ব প্রতিবেদক
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষককে অভিন্ন পরিচয়পত্র (আইডি কার্ড) দেয়া হবে। এই কার্ড সরবরাহের জন্য প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের কাছে নমুনা জমা দেয়া হয়েছে। শিক্ষকদের পক্ষে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ওই নমুনা জমা দিয়েছে। গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) সমিতির সভাপতি মো: আবুল কাসেম এ তথ্য নিশ্চিত করেন।
আবুল কাসেম বলেন, মহাপরিচালকের সঙ্গে শিক্ষকদের অভিন্ন আইডি কার্ড দেয়ার বিষয়ে কথা হয়েছে। তিনি এব্যাপারে আশ্বাস দিয়েছেন ।
লকডাউনে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহসহ বিভিন্ন জরুরি প্রয়োজনে বের হলে আইডি কার্ড দেখতে চায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কিন্তু শিক্ষকরা তা দিতে না পারায় বিষয়টি নিয়ে বিব্রত অবস্থায় পড়েন শিক্ষকরা।
এই পরিস্থিতিতে শিক্ষকদের মধ্যে আলোচনার এক পর্যায়ে শিক্ষক নেতারা শিক্ষকদের আইডি কার্ড চান। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে নমুনা জমা দিয়ে আইডি কার্ড সরবরাহের অনুরোধ করেন।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবুল কাসেম জানিয়েছিলেন, ‘অধিদফতর থেকে দ্রুত দেয়া সম্ভব না হলে, জেলা বা উপজেলায় অভিন্ন নমুনা অনুমোদন দিয়ে পাঠানো হলে সেখান থেকে শিক্ষকরা আইডি কার্ড পেতে পারেন।

Scroll to Top