বাংলার আয়না

৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

ভারতে করোনা চিকিৎসা চলছিলো কমলা লেবুর বাগানে!

আন্তর্জাতিক ডেস্ক
রাস্তার ধারে কমলা লেবুর বাগান। সেখানে সারি দিয়ে চাদর বা কার্ডবোর্ড পাতা। তাতে শুয়ে রয়েছেন রোগীরা। ওঁদের সকলের করোনা হয়েছে। স্যালাইন চলছে। স্যালাইনের বোতল ঝোলানো রয়েছে গাছে। আর চিকিৎসা করছেন স্থানীয় হাতুড়ে ডাক্তাররা। এভাবেই কোভিড রোগীর চিকিৎসা চলছে ভাতের মধ্যপ্রদেশের আগর–মালওয়া জেলার এক গ্রামে। ভিডিও প্রকাশ্যে আসতে শিউরে উঠেছেন লোকজন। নিমেষে ভাইরাল ভিডিও।
মধ্যপ্রদেশের রাজধানী ভুপাল থেকে ২০০ কিলোমিটার দূরে ধানিয়াখেড়ি গ্রাম। তারই অদূরে জাতীয় সড়ক থেকে ২০০ মিটার দূরে কমলা বাগানে চলছে এই চিকিৎসা। আশপাশের ১০টি গ্রাম থেকে কোভিড আক্রান্তরা এখানেই চিকিৎসা করাতে আসছেন। কারও মুখে মাস্ক নেই। সামাজিক দূরত্ববিধিও শিকেয় তোলা।
কেন যাচ্ছেন না সরকারি হাসপাতালে?‌ গ্রামবাসীদের জবাব ভয়। সেখানে রোজ বহু রোগী মারা যাচ্ছেন। যদিও ভিডিও গ্রাহকের সামনে মুখ খুলতে চাননি তাঁরা। চিফ মেডিকেল অফিসার সমান্দার সিং মালভিয়া খবর পেয়েই সেখানে একটি দলকে পাঠিয়েছেন। যদিও কারও খোঁজ মেলেনি। শুধু ওষুধের কিছু খালি বোতল পাওয়া গেছে। জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর হবে। ব্লক মেডিকেল অফিসার মণীশ কুরিলের আর্জি, ‘‌সর্দি, কাশি হলে সরকারি হাসপাতালে যোগাযোগ করুন’‌।

Scroll to Top