বাংলার আয়না

৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

‌’তরুন প্রজন্মকে শেখ মুজিবুর রহমানের ইতিহাস জানতে হবে’

চরফ্যাশন (ভোলা) সংবাদদাতা
বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন উপলক্ষে চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল মাদরাসা এর ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেধাবী সংবর্ধনার আয়োজন করেছে।

মাদরাসার অধ্যক্ষ মাও: মুহিবুল্লাহ এর পরিচালনায়, পরিচালক অধ্যাপক কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চরফ্যাশন পৌরসভার মেয়র মোঃ মোরশেদ, বিশেষ অতিথি ছিলেন চরফ্যাশন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, পৌরসভার প্যানেল মেয়র মোস্তাহিদুল হক তানভীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মহিউদ্দিন, পৌর কাউন্সিলর আকতারুল আলম সামু, পৌর ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শাহ মোঃ মন্জুর হোসেন হারুন , উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওঃ আবু নাছের প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বাঙালির এক অপার আনন্দের দিন ১৭ মার্চ। ১৯২০ সালের এই দিনে রাত ৮টার দিকে মা সায়েরা খাতুনের কোল আলোকিত করে আসেন ইতিহাসের মহানায়ক; বাঙালি ও বাংলাদেশের মহান মুক্তিদাতা মহান পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ জাতি আনন্দ-বেদনায় উদযাপন করছে বাংলার অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন।

‘ইতিহাসের মহানায়ক’ হওয়ার মতো যোগ্যতাসম্পন্ন মানুষ সব কালে, সব যুগে জন্মগ্রহণ করেন না। যুগ-যুগান্তরের পরিক্রমায় হাতে গোনা দু্-একজন মানুষই শুধু ‘ইতিহাসের মহানায়ক’ হয়ে উঠতে পারেন।

ইতিহাস তার আপন তাগিদেই সৃষ্টি করে মহানায়কের। আর সেই ‘মহানায়ক’ই হয়ে ওঠেন তার কালের প্রধান কারিগর ও স্থপতি। বঙ্গবন্ধু ছিলেন তেমনই একজন কালজয়ী মহাপুরুষ, যিনি একটি স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন এবং জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন। আবার সেই স্বপ্নে ‘স্বাধীন বাংলাদেশ’ প্রতিষ্ঠাও করেছিলেন। এই ইতিহাস তরুণ প্রজন্মকে জানতে হবে, সাথে সাথে যারা ইতিহাস বিকৃত করতে চায় তাদের বিষয়ে সজাগ থাকতে হবে।

আলোচনা শেষে ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয় ও মেধাবী শিক্ষার্দের মাঝে মাদরাসার পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

Scroll to Top