বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

মসজিদের দান বাক্সে ৪ মাসে মিললো তিন কোটি ৭৮ লাখ টাকা

কিশোরগঞ্জ সংবাদদাতা
কিশোরগঞ্জের পাগলা মসজিদের দান বাক্সে এবার মিললো তিন কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ২৯৫ টাকা। শনিবার (১২ মার্চ) সকালে মসজিদের আটটি দান বাক্স খুলে টাকাগুলো ১৫টি বস্তায় ভরা হয়। এরপর শুরু হয় গণনা। চার মাস দুই দিন পর দান বাক্সগুলো খুলে এই পরিমাণ টাকা মিলেছে।

এর আগে, গত ৬ নভেম্বর এগুলো খোলা হয়েছিল। তখন পাওয়া গিয়েছিল তিন কোটি সাত লাখ ১৭ হাজার ৫৮৫ টাকা। তারও আগে গত বছরের ১৯ জুন খোলা হয়েছিল। তখন সবমিলিয়ে পাওয়া গেলো দুই কোটি ৩৩ লাখ ৯৩ হাজার টাকা।

সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের আটটি দান বাক্স খোলা হয়। এরপর এগুলো ১৫টি বস্তায় ভরে মসজিদের দোতলায় নিয়ে গণনার কাজ শুরু করা হয়। এখানকার জেলা প্রশাসক পদাধিকার বলে মসজিদটির সভাপতির দায়িত্ব পালন করেন।

টাকার বস্তাগুলো একে একে ঢেলে দেয়া হয় মেঝে। প্রায় ২০০ লোক গুনেন এই দানের টাকা। একইসঙ্গে ব্যাংকের লোকজন মেশিন দিয়ে টাকাগুলো আবার গণনা করেন।

জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল ইসলাম বলেন, ‘এটি আসলে দেখার মতো ঘটনা। মানুষ তাদের মনোবাসনা পূরণের জন্য এখানে কোটি কোটি টাকা দান করেন। থাকে স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রাও। টাকা-পয়সার সঙ্গে চিঠিপত্রও থাকে। সৃষ্টিকর্তার উদ্দেশে লেখা চিঠিগুলোতে নিজেদের অভাব, অভিযোগ, রোগমুক্তি ও মনোবাসনার কথা থাকে।’

Scroll to Top