বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

আজই আর্জেন্টিনার ফাইনাল, রাত ১ টায়

ক্রীড়া প্রতিবেদক
সৌদি আরবের কাছে হেরে আর্জেন্টিনার মতো ফুটবল দলকে এখন নকআউটে যাওয়া নিয়ে ভাবতে হচ্ছে। বাংলাদেশের আর্জেন্টাইন ফুটবল সমর্থকরা বিশ্বাস করেন আর্জেন্টিনা আজকে পোল্যান্ডকে হারিয়ে শেষ ষোলর ঘরে চলে যাবে। সেখানে গিয়ে প্রতিপক্ষ কাকে পাবে সেটা নিয়েও আর্জেন্টাইন ভক্তদের মধ্যে কল্পনা শুরু হয়েছে। তবে কাতারের দোহায় বিশ্বকাপ ফুটবলের মঞ্চে বসে এমনভাবে ভাবছেন না আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালিনো। তার ভাবনা পোল্যান্ডকে শক্তিশালী দল ধরে নিয়েই মেসিদের মাঠে নামবেন কোচ। ম্যাচ নিয়ে সাজিয়ে রেখেছেন পরিকল্পনাও।

গতকাল রাতে দোহায় আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচের সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার খেলোয়াড় লিসান্দ্রো মার্টিনেজ এসেছিলেন। মার্টিনেজ রক্ষণভাগের ফুটবলার। তার ওপর দায়িত্ব পড়বে পোল্যান্ডের তারকা ফুটবলার লেভান্ডভস্কিকে ঠেকাও।

রণাঙ্গনের পরিকল্পনা সংবাদ সম্মেলনে প্রকাশ করতে রাজি না, সেটা পোলিশ সাংবাদিকের প্রশ্নেই বুঝিয়ে দিয়েছেন স্কালিনো।

স্কালিনো বললেন, ‘শেষ ষোলয় কী হবে সেটা তো পরের ব্যাপার। এখন আমাদের পোল্যান্ডকে হারাতে হবে সেটাই আমার পরিকল্পনা।’

স্কালিনো বললেন, ‘তারকানির্ভর না হলেও এটা টাফ মোমেন্ট। লেভান্ডভস্কি ছাড়া পোল্যান্ডে তারকা না থাকলেও তাদের স্কিল রয়েছে, খেলা খুবই ফার্স্ট। আমাদেরকে আক্রমণ করে খেলতে হবে।’ আর্জেন্টিনার ভাষায় কথা বলছিলেন কোচ স্কালিনো। এক সাংবাদিক ইংরেজিতে প্রশ্ন করলে সেটি আর্জেন্টিনার ভাষায় রূপান্তর হওয়ার আগেই স্কালিনো বললেন, ‘আমি আপনার ইংরেজি বুঝেছি।’ বলেই আর্জেন্টিনার ভাষায় বললেন, ‘মেক্সিকোর বিপক্ষে যেটি খেলেছি সেই একাদশই থাকবে। আর আগে পোল্যান্ডকে হারিয়ে নেই, তারপর নকআউটের প্রতিপক্ষ নিয়ে ভাবব।’ তার কথায় পরিষ্কার। আজই ফাইনাল আর্জেন্টিনার। খেলা শুরু হবে রাত ১টায়।

Scroll to Top