বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

ইসরাইলকে সহযোগিতায় আরেক রণতরী পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক
ইসরাইলের সমর্থনে ভূমধ্যসাগরে আরেক রণতরী পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ইসরায়েলের বিরুদ্ধে শত্রুতাপূর্ণ কার্যক্রম’ মোকাবিলার জন্য তারা দ্বিতীয় রণতরী পাঠাচ্ছে। খবর বিবিসির।

পেন্টাগন এক বিবৃতিতে বলেছে ,আইজেনহাওয়ার রণতরী পূর্ব ভূমধ্যসাগরে পাঠানো হচ্ছে। রণতরী জেরাল্ড আর ফোর্ডসহ সেখানে থাকা আরও যুদ্ধজাহাজকে সহায়তার জন্য।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, দ্বিতীয় এই বিমানবাহী রণতরী মোতায়েনের মাধ্যমে ইসরাইলের নিরাপত্তা রক্ষায় দৃঢ় প্রতিশ্রুতি এবং এই যুদ্ধ আরও বাড়ানোর যেকোনো প্রচেষ্টাকে বাধা দেওয়ার জন্য ওয়াশিংটনের সংকল্পের ইঙ্গিত দেয়।

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরাইল অভিমুখে আকস্মিক হাজার হাজার রকেট ছোড়ে হামাস। সেই সঙ্গে কয়েক হাজার হামাসের যোদ্ধা ইসরায়েলের সীমান্ত বেড়া ভেঙে দেশটিতে অনুপ্রবেশ করে অতর্কিত হামলা চালায়। হামাসের হামলায় ইসরাইলে নিহত হয়েছে এক হাজার ৩০০ জনের বেশি। আহত হয়েছে তিন হাজার ৪০০ জন।

এর জবাবে পাল্টা আক্রমণ শুরু করেছে ইসরাইলি বাহিনী। গাজায় একের পর এক আক্রমণ চালিয়ে যাচ্ছে দেশটি। গত শুক্রবার থেকে হামাস নিয়ন্ত্রিত গাজায় স্থল অভিযান শুরু করেছে বলে নিশ্চিত করে ইসরাইল। এরপর গতকাল শনিবার ইসরাইলের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, তারা গাজায় স্থল, আকাশ ও নৌপথে হামলার পরিকল্পনা করছে।

Scroll to Top