বাংলার আয়না

৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

কলেজ ল্যাবের অক্সিজেন সিলিন্ডার ব্যবহারের পরামর্শে মিমির

বিনোদন ডেস্ক
অভিনব পদক্ষেপ নিতে বললেন সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী। পশ্চিমবঙ্গে করোনার প্রকোপ বাড়ায় অক্সিজেনের ঘাটতি। সেই ঘাটতি মেটাতে অভিনেত্রী-রাজনীতিবিদের পরামর্শ, কলেজ গবেষণাগারের অব্যবহৃত অক্সিজেন সিলিন্ডার চিকিৎসার জন্য আপাতত ব্যবহার করা হোক। তাঁর দাবি, এতে কিছুটা হলেও বাড়বে অক্সিজেনের জোগান। পাশাপাশি তাঁর আরও পরামর্শ, গবেষণাগারের নাইট্রোজেন সিলিন্ডার ফাঁকা করে তাকে পরিশুদ্ধ করা হোক প্রথমে। তার পর তাতে ভরা হোক অক্সিজেন। কারণ, এই মুহূর্তে অক্সিজেনের পাশাপাশি ফাঁকা সিলিন্ডারেরও যথেষ্ট অভাব হাসপাতালসহ সকল স্বাস্থ্যকেন্দ্রে।

শুক্রবার রাতে নিজের নির্বাচনী কেন্দ্র যাদবপুরের বাসিন্দাদের জন্য বিশেষ সাহায্যকারী নম্বর চালু করেছেন সাংসদ-তারকা। শেয়ার করেছেন একগুচ্ছ চিকিৎসকের নম্বর। শনিবার তাঁর নতুন পরামর্শ ইতিমধ্যেই নতুন দিশা দেখিয়েছে বহু মানুষকে। মিমির একান্ত অনুরোধ, ‘‘আমি এই পদক্ষেপকে দ্রুত বাস্তবায়িত করার আপ্রাণ চেষ্টা করছি। আপনারাও পাশে থাকুন। যোগাযোগ করুন আমার দেওয়া সাহায্যকারী নম্বরে। অথবা আমার সামাজিক পাতার মন্তব্য বিভাগে।’’

করোনার কারণে দীর্ঘ দিন বন্ধ কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। ফলে, অনেক শিক্ষা প্রতিষ্ঠানের গবেষণাগারে ভর্তি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। মিমির ভাবনা বাস্তবায়িত হলে সত্যিই উপকৃত হবে চিকিৎসা পরিষেবা। অক্সিজেনের অভাবে মৃত্যু হবে না সংক্রমিতের।

Scroll to Top