বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

কাতার বিশ্বকাপে হামলার হুমকি আইএস’র

আন্তর্জাতিক ডেস্ক
ঘোর সংকটের মুখে কাতার বিশ্বকাপ! আতঙ্কের মুখে বিশ্বসেরা ফুটবল দলগুলো। জীবনঝুঁকিতে মেসি-রোনাল্ডো, নেইমাররাসহ গ্যালারির হাজার হাজার দর্শক! জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হাড় কাঁপানো ঠান্ডামাথার এক হুমকির পর এমন সব অশুভ চিন্তাতেই অস্থির হয়ে উঠেছে গোটা বিশ্ব।

আইএস বলেছে, কাতার বিশ্বকাপে তারা সন্ত্রাসের ছক কষেছে। আর এ কারণেই খেলোয়াড় ও ফুটবল-ভক্তদের নিরাপত্তা নিয়ে একটু বেশি মাথা ঘামাতে হচ্ছে আয়োজক দেশকে। সম্ভাব্য এই হামলা মিশনের নাম দেয়া হয়েছে-‘ক্লিনজিং ক্যাম্পেইন’।

কিছু আইএস সমর্থক মোবাইল অ্যাপ ‘টেলিগ্রাম’র মাধ্যমে সন্ত্রাসের এই ডাক দিয়েছে। ইসলামিক স্টেট জানিয়েছে, তারা তাদের সমর্থকদের কাতারে হামলা চালানোর আহ্বান জানিয়েছে।

সোমবার স্প্যানিশ দৈনিক মারকারের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপের সময় এই গোষ্ঠীর লক্ষ্য হলো সেসব দেশ, যারা বিশ্বমঞ্চে আইএসের বিরোধিতা করে এসেছে। শুধু সেসব দেশের ফুটবলারদের ওপরে আক্রমণের কথাই বলা হয়নি। ওই সব দেশ থেকে যেসব দর্শক কাতারে খেলা দেখতে যাবেন, তাদের ওপরেও হামলার ডাক দেওয়া হয়েছে। ৭ নভেম্বরের একটি পোস্টে বিশেষ করে উল্লেখ করা হয়েছে ‘বেলজিয়াম, ফ্রান্স ও কানাডা’র নাম।

Scroll to Top