বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

‘জাতীয় সংগীতের অপমান’, বাংলাদেশি ভক্তদের ‘মিঠাই’ বয়কটের আহবান

বিনোদন ডেস্ক
মিঠাই সিরিয়ালে ‘আমার সোনার বাংলা’র পরিবেশন ভঙ্গি ‘দৃষ্টিকটূ’, সমালোচনা চলছে ‘অপমান বাংলাদেশের’।
এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় বাংলা সিরিয়াল ‘মিঠাই’ সেই নিয়ে কোনও দ্বিমত নেই। মাসের পর মাস টিআরপি তালিকায় এক নম্বর মোদক পরিবার। এপার বাংলার পাশাপাশি ওপার বাংলাতেও মিঠাইয়ের গুণমুগ্ধের সংখ্যা অগুণতি।

রাত ৮.৩০ ( বাংলাদেশের সময়) বাজলে ওই বাংলাতেও টিভি খুলে সব্বাই মিঠাই আর উচ্ছেবাবুর গল্প দেখতে বসে পড়েন। কিন্তু রবিবার রাতের এপিসোড দেখতে বসেই বাধলো জটিলতা।

এদিন সিদ্ধার্থ মোদকের সম্বর্ধনা অনুষ্ঠান ঘিরে টানটান উত্তেজনার কাহিনি উঠে আসছিল। মোদক পরিবারের খুশিতে জল ঢালতে হাজির ওমি, আবারও কি সিদ্ধার্থ আর ওমির ঝামেলা শুরু হবে? সেই নিয়ে যখন সাত পাঁচ ভাবছে দর্শক তখনই কারুর কারুর নজর পড়ল সিরিয়ালের কাহিনিতে ঘটে চলা সাংস্কৃতিক অনুষ্ঠানে।

সেখানে উদ্বোধনী সংগীত হিসাবে রবীন্দ্র সংগীত গাওয়ার কথা জানানো হয় এবং তার পর ‘আমার সোনার বাংলা’টি উপস্থাপন করা হয়। অথচ দেখা যায় এই গান পরিবেশনের সময় সকলেই দর্শকাসন ভরিয়ে বসে রয়েছেন। মিঠাইরানি যদিও একপাশে চুপ করে দাঁড়িয়েছিল। বাংলাদেশের জাতীয় সংগীত গাইবার সময় অধিকাংশই কেন পায়ে পা তুলে বসে থাকবে? কেন নূন্যতম সম্মান দেখাবে না প্রতিবেশি রাষ্ট্রের জাতীয় সংগীতকে? সেই নিয়ে প্রশ্ন তুলেছেন বাংলাদেশিরা। এমনকি এই সিরিয়াল বয়কটের ডাকও দিয়েছেন।

Scroll to Top