বাংলার আয়না

১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২১ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

টেস্ট র‍্যাংকিং শীর্ষে অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক
বিশ্বের সেরা টেস্ট দল হিসেবে র‌্যাংকিংয়ে নিজেদের অবস্থান সুসংহত করল অস্ট্রেলিয়া। বুধবার (৪ মে) পুরুষ ক্রিকেট দলের বার্ষিক টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। ১২৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থান এখন এক নম্বরে। র‍্যাঙ্কিং মে ২০১৯ থেকে মে ২০২১ পর্যন্ত পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে করা হয়েছে।

২০১৯ সালের মে থেকে সব টেস্ট সিরিজগুলো বিবেচিত করে নতুন র‌্যাংকিং প্রকাশিত হয়েছে। এর মধ্যে ২০২১ সালের মে মাসের আগের ৫০ শতাংশ ও পরবর্তী সিরিজের শতভাগ বিবেচনায় নেয়া হয়েছে। প্যাট কামিন্সের দল যোগ্য হিসেবেই এক নম্বরে। সম্প্রতি পাকিস্তানের মাটিতে ১-০ তে সিরিজ জিতেছিল। তাতে করে র‌্যাংকিংয়ের পাশাপাশি টেস্ট চ্যাম্পিয়নশিপেও শীর্ষে তারা।

ভারত (১১৯ পয়েন্ট) র‌্যাংকিংয়ের দুইয়ে রয়েছে। তাদের পরে অবস্থান করা নিউজিল্যান্ড (১১১) ও দক্ষিণ আফ্রিকা (১১০) একে অন্যের ঘাড়ে নিশ্বাস ফেলছে। দক্ষিণ আফ্রিকা ১০২ থেকে এক লাফে ১১০ পয়েন্ট পেয়েছে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে। সেরা পাঁচের অন্য দল পাকিস্তান। ৯৩ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডকে (৮৮) টপকে পঞ্চম স্থানে বাবর আজমের দল।

বাংলাদেশের রেটিংয়ে কোনো পরিবর্তন নেই। আগের মতো ৫১ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে তারা। সেরা দশে আরো রেটিং পয়েন্ট কমেছে আটে থাকা ওয়েস্ট ইন্ডিজের (৭৭), চার পয়েন্ট হারিয়েছে তারা। তাদের উপরে শ্রীলঙ্কা।

Scroll to Top