বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

ডিএসইসি’র সভাপতি মামুন, সম্পাদক হৃদয় পুনর্নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) নির্বাচনে সভাপতি পদে মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক পদে আবুল হাসান হৃদয় পুনর্নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে মামুন ফরাজী ৪২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ পদের জন্য লড়াই করা আবুল কালাম আজাদ ১২২ এবং মুক্তাদির অনিক ১৮০ ভোট পেয়েছেন।

এদিকে, আবুল হাসান হৃদয় ৩১১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। এ পদের অপর প্রার্থী জাওহার ইকবাল খান ২৭০ এবং শামসুল আলম সেতু ১৪৯ ভোট পেয়েছেন।

অন্যদিকে সহসভাপতি পদে আনজুমান আরা শিল্পী (৩৮৪ ভোট) ও যুগ্ম সম্পাদক পদে লাবিন রহমান (৪০৫ ভোট) বিজয়ী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন কবীর আলমগীর (৩২৪ ভোট)।

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক পদে মনির আহমদ জারিফ(৩৬৭ ভোট), দফতর সম্পাদক পদে মো. মামুনুর রশিদ মামুন (৩৩৩ ভোট), প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নাজিম উদ দৌলা সাদি (৩৭১ ভোট), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে ফারজানা জবা ( ৪১৫ ভোট), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে শিবলী নোমানী( ৩৪৯ ভোট), কল্যাণ সম্পাদক পদে জাফরুল আলম (৩৩৮ ভোট) এবং নারী বিষয়ক সম্পাদক পদে কানিজ ফাতেমা লুনা (৩৮২ ভোট) নির্বাচিত হয়েছেন।

এর বাইরে কার্যনির্বাহী সদস্য পদে জয় পেয়েছেন সাত জন। তারা হলেন— হালিমা খাতুন (৩৫২ ভোট), অপূর্ব ইব্রাহীম (৩৪০ ভোট), নঈম মাশরেকী (৩৩৪ ভোট), মনসুর আহমদ (৩০১ ভোট), আরিফ আহমেদ(২৯৫ ভোট), মো. মোস্তাফিজুর রহমান (২৭৯ ভোট) এবং হাসান আহমেদ (২৭৪ ভোট)।

ঢাকার তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাবে মঙ্গলবার (২২ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ হয়। মঙ্গলবার সন্ধ্যো ৭ টায় ভোটের ফল ঘোষণা করা হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বর্ষিয়ান সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল। নির্বাচন কমিশনার ছিলেন কায়কোবাদ মিলন, শাহ মো. মুতাসিম বিল্লাহ, আল মামুন ও ইকবাল মোহাম্মদ খান।

Scroll to Top