বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

দেশের ১৪০ গ্রামে আগাম ঈদ উদযাপন

নিজস্ব প্রতিবেদক
সারাদেশের বিভিন্ন জেলায় আগাম ঈদ পালিত হচ্ছে। সৌদি আরবের সঙ্গে মিল থেকে প্রতিবারের ন্যায় এবারও ১৪০ গ্রামের মানুষ ঈদ উদযাপন করছেন। ঈদ জামাত শেষে কোলাকুলি ও হাত মিলিয়ে মুসল্লিরা কুশল বিনিময় করেন।

সাতকানিয়া (চট্টগ্রাম): দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী উপজেলার প্রায় অর্ধশতাধিক গ্রামে সোমবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।

টেকেরহাট (মাদারীপুর): সোমবার মাদারীপুর জেলার ৪০ গ্রামে ঈদ-উল ফিতর উদযাপিত হয়েছে।

তাহিরপুর, (সুনামগঞ্জ): সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করেছেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার চার গ্রামের শতাধিক পরিবার।

লক্ষ্মীপুর: সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই ঈদুল ফিতর উদযাপন করছে লক্ষ্মীপুরের ১১ গ্রামের মানুষ।

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়ীয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ছয় গ্রামের সাড়ে চার শত, নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের প্রায় একশত ও কাউখালী উপজেলার শিয়ালকাঠি ই্উনিয়নের বেলতলা গ্রামের প্রায় ৫০টি পরিবার আজ ঈদুল ফিতর উদযাপন করছে।

শেরপুর: সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে শেরপুরের ৭টি গ্রামে আজ সোমবার আগাম ঈদুল ফিতর পালিত হয়েছে।

ভোলা: ভোলার সাত উপজেলার ১০ গ্রামের প্রায় ৫ হাজার মানুষ ঈদুল ফিরত পালন করছেন।

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের বসন্ত বাগ গ্রামস্থ সিনিয়র মাদ্রাসা জামে মসজি, বসন্তবাগ পোদ্দার বাড়ি জামে মসজিদ, ফাজিল পুর দায়রা শরীফ ও নোয়াখালী পৌরসভা লক্ষীনারায়নপুর গ্রামের দায়রা বাড়ি কাছারীঘর, লক্ষীনারায়নপুর গ্রামের দায়রা বাড়ি কাছারীঘর মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়।

Scroll to Top