বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

প্রশ্নফাঁসের গুজব ছড়ালে কঠোর শাস্তি: শিক্ষামন্ত্রী

মনির উদ্দীন চাষী
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় প্রশ্নফাঁসের গুজব ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমন হুঁশিয়ারি দেন তিনি।

আজ রোববার শুরু হচ্ছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। এবারের পরীক্ষায় মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী অংশ নেবে। এবার সব বিষয়েই পরীক্ষা নেওয়া হবে। রুটিন অনুযায়ী পরীক্ষা চলবে আগামী ২৩ মে পর্যন্ত।

প্রতিবছর যেকোনো পরীক্ষা শুরুর আগে প্রশ্নফাঁসের বিষয়টি সামনে আসে। প্রশ্নফাঁস ঠেকাতে কঠোর অবস্থানে সরকার। এছাড়া প্রশ্নফাঁসের গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলা হয় সরকারের পক্ষ থেকে।

আজ থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। কেউ গুজব ছড়ালে ধরা পড়লেই কঠোর শাস্তি দেওয়া হবে।

দীপু মনি বলেন, আগামী সংসদ নির্বাচন সিদ্ধান্ত গ্রহণের নির্বাচন। এ নির্বাচনে আর অগ্নিসন্ত্রাসী বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না জনগণ।

দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আবুল হাসেম মহাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধুরী প্রমুখ।

Scroll to Top