বাংলার আয়না

১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২১ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

ম্যাংগো ট্রেনে চড়ে ঢাকায় আসবে কোরবানির পশু

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা
ঈদুল আজহাকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জ থেকে কম খরচে কোরবানির পশু ঢাকা নেওয়ার ব্যবস্থা করেছে রেলওয়ে। তবে এবার আলাদাভাবে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালু হবে না বলে জানিয়েছেন তারা। ম্যাংগো স্পেশাল ট্রেনের আলাদা ওয়াগনে পরিবহন করা হবে কোরবানির পশু।

গতকাল শুক্রবার (২৩ জুন) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের মাস্টার মো. ওবাইদুল্লাহ গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে তৃতীয়বারের মতো খামারি-ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশন থেকে ঢাকা রুটে ম্যাংগো স্পেশাল ট্রেনের আলাদা ওয়াগনে কোরবানির পশু ঢাকায় পাঠানো হবে। ট্রেনটি বিকেল ৪টায় রহনপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে ঢাকার উদ্দেশ্যে। পথে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনসহ আরও ছয়টি স্টেশনে কোরবানির পশু নিয়ে গভীর রাতে ঢাকার তেজগাঁও পৌঁছাবে।

প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু পরিবহন করা যাবে। চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী থেকে একটি ওয়াগনের ভাড়া হবে ১১ হাজার ৮৩০ টাকা। এসব স্টেশন থেকে একটি গরু পরিবহনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯২ টাকা। শনিবার (২৪ জুন) থেকে ম্যাংগো ট্রেনে করে কোরবানির পশু পরিবহন করা যাবে। চলবে টানা তিনদিন (২৬ জুন পর্যন্ত)।

প্রথমে কোরবানি পশু ও আম নিয়ে জেলার রহনপুর রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৪টায় ছাড়বে ট্রেনটি। চাঁপাইনবাগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৬টা, কাঁকনহাট রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৬টা ৪০ মিনিট, বড়াল ব্রিজ থেকে রাত ৯টা ২৫ মিনিট, সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে স্টেশন থেকে রাত ১০টা এবং বঙ্গবন্ধু সেতু (পূর্ব) থেকে রাত ১০টা ৪০ মিনিটে গরু নিয়ে ছেড়ে যাবে তেজগাঁওয়ের উদ্দেশ্যে। মাঝে জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আম বুকিং করার জন্য দাঁড়াবে। ট্রেনটি তেজগাঁও পৌঁছাবে রাত ১টা ১৫ মিনিটে।

Scroll to Top