বাংলার আয়না

১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২১ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

রোমানিয়া পৌঁছেছেন বাংলাদেশি ২৮ নাবিক

নিজস্ব প্রতিবেদক
ইউক্রেনের অলভিডা বন্দরে রকেট হামলার কবলে পড়া বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’র ২৮ নাবিক দেশটির শেল্টার হাউজ থেকে মালদোভা হয়ে রোমানিয়ায় পৌঁছেছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন শনিবার (৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, উদ্ধারকৃত ২৮ জন নাবিককে আমরা রোমানিয়ায় নিয়ে এসেছি। এখন তারা সেখানেই আছেন। শিগ্গিরই তাদের দেশে ফিরিয়ে আনা হবে।

ইউক্রেনে রাশিয়ার সামরিক হামলার প্রতিবাদে ও নিন্দায় জাতিসংঘ সাধারণ পরিষদে ডাকা জরুরি বৈঠকে বাংলাদেশের নিরপেক্ষ অবস্থানের ব্যাখ্যা দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শান্তি চায় বলেই ভোটদান থেকে বিরত থেকেছে বাংলাদেশ। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন সংকট নিয়ে বাংলাদেশ গভীরভাবে উদ্বিগ্ন। আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই। শান্তিপূর্ণ সমাধানের জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার রাতে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলার ঘটনা ঘটে। এতে বিস্ফোরণে মারা যান জাহাজটির থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান। এ ঘটনার পর আতঙ্কিত হয়ে পড়েন জাহাজে আটকে পড়া বাকি ২৮ নাবিক ও ক্রু। এরপর টাগবোটের সাহাঘ্যে তাদের বৃহস্পতিবার সন্ধ্যায় তীরে আনা হয়। সেখান থেকে শনিবার তাদের রোমানিয়ায় নেওয়া হলো।

Scroll to Top