বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

লিওনেল মেসির জন্মদিন আজ, বয়স ৩৬

ক্রীড়া প্রতিবেদক
আজ ২৪ জুন, লিওনেল মেসির জন্মদিন। আর্জেন্টিনার রোজারিও শহরে ১৯৮৭ সালের এই দিনে জর্জ মেসি ও সেলিয়া কুচেত্তিনির ঘর আলো করে আসে তৃতীয় সন্তান, যিনি কিনা এখন বিশ্ব ফুটবলের মহাতারকা।

আজ শনিবার ৩৬ বছরে পা রাখলেন মেসি। কিংবদন্তি ফুটবলারের জন্মদিন এর আগেও ঘটা করে পালন করেছেন তার ভক্তরা। তবে এবারের জন্মদিনটি তার জন্য স্পেশাল। কেননা বিশ্বকাপ জয়ের পরে এটাই মেসির প্রথম জন্মদিন।

ক্যারিয়ারে সম্ভাব্য সব রকম শিরোপাই জিতেছেন মেসি। ছিল না শুধু একটি বিশ্বকাপ। সেই আক্ষেপও ঘুচেছে ২০২২ সালে কাতারে। মেসির হাত ধরে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।

টানা ২ দশক ধরে পুরো ফুটবল বিশ্বকে নিজের জাদুতে মাতিয়ে রেখেছেন আর্জেন্টিনার এই তারকা ফুটবলার। নিজের ক্লাব ফুটবল ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে ৭৭৮টি ম্যাচে ৬৭২ গোল আর পিএসজির হয়ে ৭৫ ম্যাচে ৩২ গোল করেছেন মেসি। অপরদিকে, আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে ১৭৫ ম্যাচে গোল ১০৩টি। ক্লাব ও আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে ১০২৮ ম্যাচে এখনও ৮০৭ গোল করেছেন মেসি।

২০২১ সালে আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির আন্তর্জাতিক ট্রফি জয়ের স্বপ্নপূরণ হয়। সেবার কোপা আমেরিকা জিতেছিলেন মেসি। তারপর ২০২২ সালে ফিনালিসিমা। অবশেষে ২০২২ সালে কাতার বিশ্বকাপ জিতে নিজের সবথেকে বড় স্বপ্নটা পূরণ করেন মেসি। বিশ্বজয়ী হওয়ার পর প্রথম জন্মদিন পালন করবেন মেসি। ভক্ত-সমর্থকরা এরই মধ্যে শুভেচ্ছাবার্তার বন্যা বইয়ে দিয়েছেন।

Scroll to Top