বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

শনিবার থেকে শুরু হবে শৈত্যপ্রবাহ, আজ হবে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
মাঘের আছে মাত্র দুদিন। শীতের বিদায় বেলাতেও বৃষ্টিতে ভিজে যাচ্ছে দেশ। চলতি শীতের মৌসুমে ঝঞ্ঝার কারণে বারবার বাধাপ্রাপ্ত হয়েছে ঠাণ্ডা উত্তুরে হাওয়া। ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি দফায় দফায় কালো মেঘে ছেয়েছে আকাশ। গতকাল সকাল থেকে রাজধানীর আকাশের মুখ ভার হয়ে ছিল। সূর্যের দেখা মেলেনি। গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। মাঝারি থেকে ভারি বর্ষণ হয়েছে কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা জেলাসহ রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বিভিন্ন জেলায়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, যেহেতু ঠাণ্ডা ও ভারি বায়ু উত্তর-পশ্চিম দিক থেকে দক্ষিণ-পূর্ব দিকে প্রবাহিত হচ্ছে, তার কারণে রাতের বৃষ্টিপাত শুরুতে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা দিয়ে প্রবেশ করলেও বর্তমানে বৃষ্টিপাতের মূল অংশ আবহাওয়ার পূর্বাভাস মডেল নির্দেশিত পথ থেকে কিছুটা দক্ষিণ দিকে সরে কুষ্টিয়া জেলা দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। আজ বৃষ্টির পর কাল শনিবার থেকে আবারো শীত বাড়বে। কোথাও কোথাও শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আজ শুক্রবার দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং তা দেশের অন্যত্র সামান্য কমতে পারে। সারাদেশের দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

Scroll to Top