বাংলার আয়না

১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২১ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

সংসদ সচিবালয়ের পরিচালক লাবণ্য আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক
সংসদ সচিবালয়ের পরিচালক লাবণ্য আহমেদ আর নেই। বুধবার (২৫ অক্টোবর) বেলা দেড়টার দিকে কলকাতার টাটা মেডিক্যাল সেন্টারে মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি ২০১৮ সাল থেকে ব্লাড ক্যানসারে ভুগছিলেন।

লাবণ্য আহমেদ পেশাগত জীবনে একজন দায়িত্বশীল, দক্ষ ও অভিজ্ঞ জনসংযোগ কর্মকর্তা হিসেবে নিজ কর্মক্ষেত্র, গণমাধ্যম এবং তথ্য ও সম্প্রচার ক্ষেত্রে সুপরিচিত ছিলেন। সততা ও নিষ্ঠার পাশাপাশি মার্জিত আচরণ এবং চমৎকার ব্যক্তিত্বের কারণে তিনি সবার স্নেহ-ভালবাসা-শ্রদ্ধা অর্জন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জনের পর ১৯৯৬ সালের জুলাইয়ে সহকারী পরিচালক হিসেবে জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ অধিশাখায় যোগদানের পর থেকে সুদীর্ঘ সময় সংসদ সচিবালয়ের সব স্তরের সহকর্মীদের কাছে প্রিয়পাত্র ছিলেন তিনি।

লাবণ্য আহমেদ শহীদ পরিবারের সন্তান। শহীদ শহীদুল্লা কায়সার এবং শহীদ জহির রায়হানের ভাগ্নি ছিলেন তিনি। তার বাবা নাসির আহমেদ মুক্তিযুদ্ধের একজন সংগঠক ও অস্ত্র প্রশিক্ষক এবং ১৯৭২ সালে দায়ের করা বুদ্ধিজীবী হত্যা মামলার বাদী। মা শাহেনশা বেগম ঘাতক-দালাল নির্মূল কমিটির সদস্য। মৃত্যুকালে তিনি তিন ছেলে এবং অসংখ্য গুণগ্রাহী, বন্ধু-স্বজন রেখে গেছেন।

Scroll to Top