বাংলার আয়না

২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২ শাওয়াল, ১৪৪৫ হিজরি

Ad

দোহারে এসআইটিসিবি‘র সবজি ও মৎস্য চাষ প্রশিক্ষণ

বাংলার আয়না রিপোর্ট
সোসাইটি ফর ইসলামিক ট্রেনিং সেন্টার বাংলাদেশ-এসআইটিসিবি‘র ব্যবস্থাপনায় ও কুয়েত সোসাইটি ফর রিলিফ-কেএসআর বাংলাদেশ অফিসের অর্থায়নে ঢাকার দোহারের মুকসুদপুর ইউনিয়নের মৌড়ায় আড়িয়াল বিল ট্রেনিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত হলো ১০ দিন ব্যাপী ‘মৎস্য ও সবজি চাষ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।

গত ৮ থেকে ১৬ অক্টোবর অনুষ্ঠিত কর্মশালায় ১৭৫ জন নারী ও পুরুষ প্রশিক্ষণার্থীকে উপজেলা মৎস্য ও কৃষি অফিসের সহায়তায় সবজি ও মৎস্য চাষের উপর হাতে কলমে প্রশিক্ষণ প্রদান শেষে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের মাঝে সনদ, বিভিন্ন প্রজাতির সবজির চারা ও ব্যাগ বিতরণ করেন দোহারের ইউএনও মোবাশ্বের আলম। এসময় উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মামুন ইয়াকুব, উপজেলা মৎস্য অফিসার মোছা. লুৎফুন্নাহার, দোহারের এসি ল্যান্ড এস এম মুস্তাফিজুর রহমানসহ এসআইটিসিবির অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।\

কেএসআর বাংলাদেশ অফিসের মহাপরিচালক ড. গাজী মো: জহিরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৮ অক্টোবর কর্মশালার উদ্বোধন করেন। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এসআইটিসিবি‘র পরিচালক মাও: মোঃ আব্দুল কুদ্দুস।

অনুষ্ঠানে আলোচনায় অংশ নিয়ে অতিথিবৃন্দ কৃষি প্রধান বাংলাদেশের মানুষদের জন্য এমন সময়োপযোগী ও ফলপ্রসু কর্মশালা আয়োজনের জন্য এসআইটিসিবি ও কেএসআরকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে দেশের অন্যান্য এলাকায়ও এরূপ আরও কর্মসূচী গ্রহণের আহবান জানান।

Scroll to Top